Search
Close this search box.

মামলা করতে সাহস পাচ্ছে না নিহত নূরুর পরিবার

শেয়ার করুন

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print
নিহত কেন্দ্রিয় ছাত্রদল নেতা নুরুল আলম নুরু।

পুলিশ পরিচয় দিয়ে হ্যান্ডকাপ লাগিয়ে বাসা থেকে তুলে নেয়ার পর নৃশংস হত্যাকাণ্ডের শিকার জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ন আহবায়ক নূরুল আলম নূরু (৪৫) হত্যার মামলা দায়ের করতে সাহস পাচ্ছে না তার পরিবার। তাই পরিবারের পক্ষ থেকে কোন মামলা দায়ের করা হবে না বলে সাফ জানিয়ে দেয়া হয়েছে পুলিশকে।

তবে রাউজান থানা পুলিশ বাদী হয়ে অজ্ঞাত আসামীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। শুক্রবার রাত ৯টার দিকে ওসি কেফায়েত উল্লাহ নিজে বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

রাত ১২টায় পাঠক ডট নিউজের সাথে দীর্ঘ আলাপকালে ওসি বলেন, আমি নিজেই ফোন করে নূরুর স্ত্রীকে মামলা দিতে বলেছি। কিন্তু তিনি কিংবা তার পরিবারের কেউ মামলা দিতে রাজি হচ্ছেন না। এবং নূরুর বোনের সাথেও আমার কথা হয়েছে। তারা বলেছে “এ হত্যার ব্যাপারে তারা মামলা করবেন না। তারা আল্লাহর কাছে এ ঘটনার বিচার চান।”

ওসি বলেন, আমাদের পরিচয় দিয়ে (পুলিশ) কে তাকে নিয়ে গেলো আমরা তা তদন্ত করে দেখবো। আমি আপনাকে সেদিনই বলেছি, আমরা কোন অভিযান চালাই নি। এবং নুরুকে আটক করিনি। কিন্তু তার পরিবার বলছে রাউজান থানার পরিচয় দিয়ে তাকে নিয়ে গেছে। বিষয়টি দু:খজনক। আমি হলফ করে বলতে পারি আমরা কেউ (আমার থানার পুলিশ এ ঘটনার সাথে জড়িত নয়। এই ছেলেকে আমি চিনি না। তবে তার পদবী সম্পর্কে আমি জানি। কেন আমরা তাকে মারবো ? তবে কে এ ঘটনা ঘটিয়েছে আমরা তা বের করবো। আমাদের তদন্ত চলছে।

এদিকে খবর নিয়ে জানাগেছে, পরিবারের পক্ষ থেকে নিরাপত্তাহীনতার কারণে নূরুর স্ত্রী থানায় মামলা করতে সাহস পাচ্ছেন না। আর মামলা করলে তাতে পুলিশকেই বিবাদী করতে হবে। পুলিশের বিরুদ্ধে মামলা থানায় নিবে কিনা তাও সন্দেহ পরিবারের। এসব বিষয় চিন্তা করে পরিবার মামলা দায়ের থেকে বিরত থাকছেন বলে সুত্র জানায়।

এদিকে বিএনপির পক্ষ থেকে আদালতে পুলিশের বিরুদ্ধে মামলা দায়েরের চিন্তা ভাবনা চলছে বলে বিএনপি নেতারা জানান,

শুক্রবার রাতে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন প্রতিবেদককে বলেন, পরিবার মামলা না করলেও আমরা দলীয় ভাবে আদালতে মামলা করা যায় কিনা সে চিন্তাভাবানা চলছে। এ ক্ষেত্রে গিয়াস ভায়ের (গিয়াস কাদের চৌধুরী) সাথে কাল (শনিবার) বসবো। উনার অনুমতি পেয়ে নুরু হত্যা মামলা দায়ের করা হবে।

উল্লেখ্য বুধবার রাত সাড়ে ১১টার দিকে নগরীর চকবাজার বাসা থেকে পুলিশ পরিচয় দিয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ন আহবায়ক নূরুল আলম নূরুকে আটক করে নিয়ে যায় ৮/১০ জন সাদাপোষাকের লোক। পরে বৃহস্পতিবার বিকালে জেলার রাউজানের বাঘোয়ান এলাকা থেকে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

সারাদেশ

২৫ জুন ২০২৪

কুমিল্লায় কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে কারামুক্ত হয়েছেন নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া। আজ সোমবার (২৪

সারাদেশ

২৫ জুন ২০২৪

ময়মনসিংহ ও নেত্রকোণা জেলায় বাসা-বাড়িতে গ্যাস সরবরাহ অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ হয়ে গেছে। মঙ্গলবার (২৫ জুন) সকাল থেকে গ্যাস পাচ্ছে

জাতীয়

২৫ জুন ২০২৪

পুরান ঢাকার হাকিমপুরী জর্দার ব্যবসায়ী মো. কাউছ মিয়া (৯৪) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২৪ জুন)