Search
Close this search box.

তুরস্কে ভূমিকম্প : ধ্বংস্তূপে কুরআন পেয়ে শান্তির পথ বেছে নিলেন চীনা উদ্ধারকর্মী

শেয়ার করুন

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print
.

তুরস্কে ভূমিকম্পে বিধ্বস্ত ভবনের নিচে কুরআন খুঁজে পেয়েছেন এক চীনা উদ্ধারকর্মী। এরপর তিনি ইসলাম গ্রহণের ঘোষণা দিয়েছেন। দেশটির মালটিয়া প্রদেশে উদ্ধারকাজের সময় কুরআনটি পাওয়া যায়। স্থানীয় গণমাধ্যম এ তথ্য নিশ্চিত করে।

ওই চীনা উদ্ধারকর্মীর নাম জন সাং। তিনি তুরস্কে পাঠানো চীনা উদ্ধারকর্মী দল ইয়াকুতের অন্যতম সদস্য।

সাংয়ের ইসলাম গ্রহণের ঘটনা তারই ঘনিষ্ঠ সহকর্মী অ্যাডেম ডেমিরকিরান বর্ণনা করেছেন। তিনি বলেন, সাং উদ্ধারের সময় কুরআন দেখে খুব অবাক হন। তিনি বলেন, তাদের বাড়িতেও এ কিতাব আছে। পরে তিনি কুরআনটি মালাতিয়া ইউসুভিলি পৌরসভা কাউন্সিলের সদস্য সিনান চাকমাজের কাছে অর্পণ করেন। এ সময় দোভাষীর সাহায্যে তিনি সিনানের সাথে দীর্ঘ সময় কথা বলেন। পরে নিশ্চিত হন, তার মা-বাবাও মুসলমান ছিলেন। তখন তিনিও মুসলিম হওয়ার সিদ্ধান্ত নেন। তিনি চান, মা-বাবার ধর্মেই পরকালে তাদের সাথে মিলিত হতে।

উল্লেখ্য, জন সাং ইসলাম গ্রহণের পর তাকে ওই উদ্ধার করা কুরআন উপহার দেয়া হয়।

সূত্র: আল জাজিরা।

জাতীয়

২০ জুন ২০২৪

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, বিদেশে দক্ষ জনশক্তি প্রেরণে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

আইন আদালত

২০ জুন ২০২৪

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিভিন্ন শাখায় সংরক্ষিত বিভিন্ন মামলার লাখো নথি বিনষ্ট করার ঘোষণা দেওয়া হয়েছে। এতে কারো আপত্তি থাকলে

জাতীয়

২০ জুন ২০২৪

বন্যা পরিস্থিতির কারণে সিলেট শিক্ষা বোর্ডের উচ্চ মাধ্যমিক ও সমমান পরীক্ষা আগামী ৮ জুলাই পর্যন্ত স্থগিত করেছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার