Search
Close this search box.

সুপ্রিম কোর্ট বার এসোসিয়েশন নির্বাচনে বিএনপিপন্থীদের জয়

শেয়ার করুন

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print
নির্বাচিত সভাপতি-সম্পাদক।

বাংলাদেশ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৭-১৮ সেশনের কার্যকরি কমিটির নির্বাচনে সভাপতি-সম্পাদকসহ সংখ্যাগরিষ্ঠ পদে বিএনপিপন্থি আইনজীবীরা জয়লাভ করেছেন। কার্যনির্বাহী কমিটির মোট ১৪টি পদের ৮টিতে জয়লাভ করেছেন বিএনপি সমর্থিত নীল প্যানেল। অন্যদিকে আওয়ামী লীগপন্থি সাদা প্যানেল থেকে ছয়টি পদে জয় লাভ করেছেন আইনজীবীরা।

নির্বাচন পরিচালনা উপ-কমিটির সমন্বয়ক জ্যেষ্ঠ আইনজীবী এ ওয়াই মশিউজ্জামান আজ (শুক্রবার) সকালে এ ফলাফল ঘোষণা করেন।

ঘোষিত ফল অনুযায়ী, নির্বাচনে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও বারের সাবেক সভাপতি মো. জয়নুল আবেদীন সভাপতি নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ হাজার ৯২৮ ভোট। একইপদে আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সাবেক আইনমন্ত্রী আবদুল মতিন খসরু পেয়েছেন ১ হাজার ৮৯৫ ভোট।

সম্পাদক পদে টানা পঞ্চমবারের মতো নির্বাচিত হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন। তিনি পেয়েছেন ১ হাজার ৯১৬ ভোট। একইপদে বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিম কোর্ট শাখার সাধারণ সম্পাদক রবিউল আলম বুদু পেয়েছেন ১ হাজার ৮৪৬ ভোট।

এছাড়া, বিএনপি সমর্থিত প্রার্থী হিসেবে সহ-সভাপতি পদে উম্মে কুলসুম বেগম (রেখা) ও সহ-সম্পাদক শামীমা সুলতানা (দিপ্তি) নির্বাচিত হয়েছেন। আর নীল প্যানেল থেকে সদস্য পদে জিতেছেন শেখ তাহসিন আলী, মো. হাসিবুর রহমান হাসিব, আয়েশা আক্তার ও মৌসুমি আখতার।

অন্যদিকে, আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা তিনটি সম্পাদকীয় ও তিনটি সদস্য পদে জয় পেয়েছেন। এর মধ্যে সহ-সভাপতি পদে অজিউল্লাহ, কোষাধ্যক্ষ পদে রফিকুল ইসলাম হিরু ও সহ-সম্পাদক শফিকুল ইসলাম জয় পেয়েছেন। সাদা প্যানেল থেকে সদস্য পদে জিতেছেন হাবিবুর রহমান হাবিব, এ বি এম নূরে আলম উজ্জল ও কুমার দেবুল দে।

গত বুধ ও বৃহস্পতিবার দুদিনব্যাপী সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলে। রাত ৮টার পর ভোট গণনা শুরু হয়। নির্বাচনে মোট পাঁচ হাজার ৮১ ভোটারের মধ্যে তিন হাজার ৯২৮ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন।

উল্লেখ্য, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ২০১৫-১৬ বর্ষের কার্যকরি কমিটির নির্বাচনে ১৪টি পদের মধ্যে সভাপতিসহ ৮টি পদে জয়ী হয় সরকার সমর্থক সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ। অপরদিকে কয়েক বছর নেতৃত্বে থাকা বিএনপি-জামায়াত সমর্থক জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেল জয়ী হয় সাধারণ সম্পাদকসহ ৬টি পদে। ওই নির্বাচনে সভাপতি পদে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য জ্যেষ্ঠ আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন ও সম্পাদক পদে বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন টানা চতুর্থবারের নির্বাচিত হয়েছিলেন। সুত্রঃ দেশ জনতা

আন্তর্জাতিক

১৫ জুন ২০২৪

ঈশ্বরকে নিয়ে রসিকতা করায় কোনো সমস্যা নেই বলে মন্তব্য করেছেন ক্যাথলিকদের সর্বোচ্চ ধর্মগুরু পোপ ফ্রান্সিস। শুক্রবার (১৪ জুন) ভ্যাটিক্যান সিটিতে

আন্তর্জাতিক

১৫ জুন ২০২৪

দক্ষিণ আফ্রিকার ক্ষমতাসীন দল আফ্রিকান ন্যাশনাল কংগ্রেসের (এএনসি) সঙ্গে ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (ডিএ) জোট গঠনে রাজি হবার পর দেশটির পার্লামেন্টে দ্বিতীয়

সারাদেশ

১৫ জুন ২০২৪

কুমিল্লায় ট্রাকের সঙ্গে কাভার্ডভ্যানের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। শনিবার (১৫ জুন) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সুয়াগাজী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। তবে