Search
Close this search box.

ক্লাবফুট রোগী সজিবের চিকিৎসায় সীতাকুণ্ড সমিতি

শেয়ার করুন

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

সাজিবের চিকিৎসা চলছে। পাশে সাজিবে বাঁকা পা দেখা যাচ্ছে।

সীতাকুণ্ডের সোনাইছড়ি ইউনিয়নের এক এতিম হতদরিদ্র পরিবারের জন্ম নাজমুল হাসান সজিবের, জন্ম থেকে সে অন্য দশজনের চেয়ে আলাদা। সে ক্লাবফুট রোগে আক্রান্ত, মুগুর পা (দুই পা পিছনের দিকে বাঁকা)। ৮ ম শ্রেণীর ছাত্র সজিব অন্য দশজনের মতো চলা ফেরা করতে পারেনা। অংশ নিতে পারে না কোন খেলাধুলায়।

এ ধরেনর চিকিৎসা ব্যয় বহুল বিধায় সজিবের অসহায় পরিবারের পক্ষে তা সম্ভব হয়নি।

.

এখবর জানতে পেরে চিকিৎসার সমস্ত খরচ দিতে এগিয়ে এসেছেন সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম এর এক আজীবন সদস্য। নাম প্রকাশে অনিচ্ছুক, প্রচারবিমুখ এই ব্যক্তিটি গরিব, অসহায় সজিবের পাশে এসে দাড়িঁয়েছেন। তিনি সজিবের দীর্ঘ মেয়াদী ব্যয়বহুল চিকিৎসার সমস্ত খরচ (প্রায় ৮০হাজার টাকা) ব্যয়ে দেওয়ার কথা জানান।

সীতাকুণ্ড সমিতি, চট্টগ্রামের সহযোগিতায় সজিবের দুই পা বাঁকা সোজা করার চিকিৎসা চলছে। এ ছাড়া সজিবের চিকিৎসার ব্যাপারে সার্বিক সহযোগীতা দিয়ে যাচ্ছে সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম।

সাজিবের চিকিৎসা চলছে।

আজ ২৫ মার্চ শনিবার সকাল সাড়ে দশটায় সমিতির দেওয়ানহাটস্থ পোস্তারপাড় অফিসে ক্লাবফুট কিউর সেন্টারে সাজিবের চিকিৎসার শুরু হয়েছে। আশা করা হচ্ছে চিকিৎসা শেষে সাজিব সুস্থ্য হয়ে অন্য দশজনের মত স্বাভাবিকভাবে হাটতে পারবে খেলতে পারবে।

এ ব্যাপারে সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম এর সভাপতি মোঃ গিয়াস উদ্দিন, তিনি বলেন, গরিব, অসহায় মানুষের পাশে দাড়াঁনো বিত্তবানদের দায়িত্ব। বিত্তবানরা যদি গরিবের পাশে দাড়িঁয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন তাহলে সমাজ সুন্দর হয়। মানুষে মানুষে হৃদতা বাড়ে। এ সময় আরো উপস্হিত ছিলেন যুগ্ন সাধারণ সম্পাদক লায়ন কাজী আলী আকবর জাসেদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক জিয়াউল ইসলাম শিবলু, কার্যনির্বাহী কমিটির সদস্য মফিজুর রহমান সাজ্জাদ, সাংবাদিক কামরুল ইসলাম দুলু এবং ক্লাবফুট কিউর সেন্টারের চিকিৎসক ডা. এম ও ফারুক ফয়সাল।

আন্তর্জাতিক

১৫ জুন ২০২৪

ঈশ্বরকে নিয়ে রসিকতা করায় কোনো সমস্যা নেই বলে মন্তব্য করেছেন ক্যাথলিকদের সর্বোচ্চ ধর্মগুরু পোপ ফ্রান্সিস। শুক্রবার (১৪ জুন) ভ্যাটিক্যান সিটিতে

আন্তর্জাতিক

১৫ জুন ২০২৪

দক্ষিণ আফ্রিকার ক্ষমতাসীন দল আফ্রিকান ন্যাশনাল কংগ্রেসের (এএনসি) সঙ্গে ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (ডিএ) জোট গঠনে রাজি হবার পর দেশটির পার্লামেন্টে দ্বিতীয়

সারাদেশ

১৫ জুন ২০২৪

কুমিল্লায় ট্রাকের সঙ্গে কাভার্ডভ্যানের সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। শনিবার (১৫ জুন) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সুয়াগাজী এলাকায় এই দুর্ঘটনা ঘটে। তবে