Search
Close this search box.

কুমিল্লা সিটিতে বিএনপি’র সাক্কু পুনরায় মেয়র নির্বাচিত

শেয়ার করুন

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print
.

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে বিএনপির প্রার্থী মনোনীত প্রার্থী (ধানের শীষ) মনিরুল হক সাক্কু বিজয় লাভ করে আবারও মেয়র নির্বাচিত হয়েছেন।

বৃহস্প্রতিবার অনুষ্ঠিত নির্বাচন শেষে গণনার পর রাতে রিটানিং অফিসার বেসরকারীভাবে মনিরুল হক সাক্কু বিজয় হয়েছেন বলে জানান।

নির্বাচনে সাক্কু ভোট পেয়েছেন ৬৮ হাজার ৯৯৮ ভোট তর নিকটতম প্রতিদ্বন্দ্বি  নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা ভোট পেয়েছেন ৫৭ হাজার ৫৬৩ ভোট।

মনিরুল হক সাক্কুর কন্ট্রোলরুম থেকে দেওয়া তথ্যানুযায়ী, ১০৩টি ভোটকেন্দ্রের সব কয়টি কেন্দ্রের ফল জানা গেছে। তাতে ৬৮ হাজার ৭৯৫ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন মনিরুল হক সাক্কু। তার নিকটতম প্রার্থী আওয়ামী লীগের আঞ্জুম সুলতানা সীমা পেয়েছেন ৫৭ হাজার ৫৬৩ ভোট। অনিয়মের কারণে বাকি ২টি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে।
বৃহস্পতিবার সকাল ৮ থেকে বিকেল ৪টা পর্যন্ত কুসিক নির্বাচনের ভোটগ্রহণ হয়।

২৭টি সাধারণ ও ৯টি সংরক্ষিত ওয়ার্ড নিয়ে গঠিত কুমিল্লা সিটি করপোরেশনে মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৫৬৬ জন। এর মধ্যে ১ লাখ ২ হাজার ৪৪৭ জন পুরুষ এবং ১ লাখ ৫ হাজার ১১৯ জন মহিলা। নির্বাচনে মোট ভোট কেন্দ্র ১০৩টি এবং ভোট কক্ষ ৬২৮টি। প্রিজাইডিং অফিসার ১০৩, সহকারী প্রিজাইডিং অফিসার ৬২৮ এবং পোলিং অফিসারের দায়িত্ব পালন করছেন ১ হাজার ২৫৬ জন। মোট ১০৩টি কেন্দ্রের মধ্যে অনিয়মের কারণে দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করা হয়।

সারাদেশ

২৫ জুন ২০২৪

কুমিল্লায় কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে কারামুক্ত হয়েছেন নরসিংদী জেলা যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়া। আজ সোমবার (২৪

সারাদেশ

২৫ জুন ২০২৪

ময়মনসিংহ ও নেত্রকোণা জেলায় বাসা-বাড়িতে গ্যাস সরবরাহ অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ হয়ে গেছে। মঙ্গলবার (২৫ জুন) সকাল থেকে গ্যাস পাচ্ছে

জাতীয়

২৫ জুন ২০২৪

পুরান ঢাকার হাকিমপুরী জর্দার ব্যবসায়ী মো. কাউছ মিয়া (৯৪) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২৪ জুন)