Search
Close this search box.

কলম্বিয়ায় ভূমিধসে নিহত দুই শতাধিক

শেয়ার করুন

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print
.

কলম্বিয়ার দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ভূমিধসের ঘটনায় অন্তত ২০৬ জন নিহত হয়েছে। আহত হয়েছে বহু মানুষ। ধ্বংসস্তূপে অভিযান চালাচ্ছে উদ্ধারকর্মীরা।

বিবিসির খবরে বলা হয়, দেশটির পুতুমায়ো প্রদেশে রাতভর ভারি বৃষ্টিপাতের কারণে নদীর পানি উপচে পড়ে মোকোয়া শহর প্লাবিত হয়ে যায় এবং ধসে পড়ে বহু ঘর, মাটির নীচেও বাড়িঘর চাপা পড়ে যায়। এ ঘটনায় বহু হতাহত হয়। এখনও নিখোঁজ রয়েছেন বহু মানুষ, কিন্তু কত সংখ্যক নিখোঁজ সে বিষয়ে কিছু জানাতে পারেনি কর্তৃপক্ষ।

যদিও রেডক্রস জানাচ্ছে, ২২০ জন নিখোঁজ রয়েছেন এবং আহত অন্তত ২০২ জন।

উদ্ধারকাজে নিয়োজিত একজন সেনা কর্মকর্তা জানিয়েছেন, শহরটির মূল হাসপাতালে আহত মানুষদের সামলাতে হিমশিম খাচ্ছেন কর্মকর্তারা। ইতোমধ্যেই দুর্গত এলাকা পরিদর্শন করেছেন প্রেসিডেন্ট হুয়ান ম্যানুয়েল সান্তোস।

ওই এলাকায় জরুরি অবস্থাও ঘোষণা করেছেন সান্তোস।

শহরটির গভর্নর সরেল আরোকা কলম্বিয়ার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, আশেপাশের সব এলাকা মাটিতে চাপা পড়ে গেছে।

এদিকে উদ্ধার কর্মীরা জানাচ্ছেন, খারাপ আবহাওয়ার কারণে এবং রাস্তাঘাট ভেঙে পড়ার কারণে উদ্ধার তৎপরতাও ব্যাহত হচ্ছে।

কলম্বিয়ার এ ঘটনায় শোক প্রকাশ করেছেন বিভিন্ন দেশের নেতারা। মেক্সিকো, আর্জেন্টিনা ও ফ্রান্স তাদের সাহায্যের হাতও বাড়িয়ে দিয়েছে।

জাতীয়

১৮ জুলা ২০২৪

সরকারের সঙ্গে আলোচনায় বসতে রাজি নন কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা। তাদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (১৮ জুলাই)

জাতীয়

১৮ জুলা ২০২৪

কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে বসার বিষয়ে সরকারের ইতিবাচক বার্তার পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, গুলি আর আলোচনা

জাতীয়

১৮ জুলা ২০২৪

কোটা সংস্কারপন্থিদের আন্দোলনে উত্তাল দেশ। এরইমধ্যে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগ, ছাত্রলীগের সঙ্গে চলছে পাল্টাপাল্টি ধাওয়া। তারই মধ্যে ধানমনণ্ডির রাপা