Search
Close this search box.

ল্যাপটপ বোমাতঙ্কে ভারতজুড়ে সতর্কতা জারি

শেয়ার করুন

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print
.

সন্ত্রাসের নতুন হাতিয়ার কি হতে চলেছে ল্যাপটপ বোমা? বিশ্বজুড়ে ছড়িয়েছে এই নতুন আতঙ্ক। মার্কিন গোয়েন্দা রিপোর্ট বলছে, আইএস বা আল কায়দার মতো জঙ্গি গোষ্ঠীগুলি ল্যাপটপে বোমা লাগানোর প্রযুক্তি আয়ত্ব করে ফেলেছে। বিমানবন্দরের প্রচলিত নিরাপত্তা চেকিংয়েও ধরা পড়বে না সেই বোমা।

তাহলে ল্যাপটপ বোমা আটকানো যাবে কী করে? এই নিয়ে রীতিমতো উদ্বিগ্ন ভারতের নিরাপত্তা বিশেষজ্ঞ। তাই দেশজুড়ে সতর্কতা জারি করেছে ভারত। সিআইএসএফের ডিজি ও পি সিংহ জানিয়েছেন, কীভাবে এর মোকাবিলা করা যায়, তা নিয়ে অনুসন্ধান শুরু হয়েছে। পাশাপাশি, দেশের সমস্ত বিমানবন্দরে বডি স্ক্যানার বসানোর প্রক্রিয়া শুরু হয়েছে বলেও দাবি তার।

বিমানে ল্যাপটপ বহন নিষিদ্ধ করার পথে হেঁটেছে ব্রিটেন ও আমেরিকা। আফ্রিকা ও পশ্চিম এশিয়ার ৮টি দেশের ১০টি এয়ারপোর্ট থেকে আসা যাত্রীদের সঙ্গে ল্যাপটপ থাকলে তাদের ঢুকতে দেবে না ওই দুই দেশ। ভারতও কি উড়ানে ল্যাপটপ নিষিদ্ধ করার পথে হাঁটবে? এই প্রশ্ন উঠতে শুরু করেছে।

ফুটবল

১৫ জুলা ২০২৪

বিদায় ঠিক কতটা সুন্দর হতে পারে, তারই উদাহরণ ডি মারিয়া। চাওয়ার চেয়েও বেশি পাওয়ার অনুভূতি নিয়েই আর্জেন্টিনার হয়ে শেষ ম্যাচটি

খেলাধুলা

১৫ জুলা ২০২৪

মেসি যখন মাঠ ছেড়ে যাচ্ছিলেন, তখন খেলা হয়েছে ৬৩ মিনিটের মতো। এমন সময়ে দুর্বার লিও মাঠ ছাড়বেন, তা কখন কে

সারাদেশ

১৫ জুলা ২০২৪

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ এলাকায় একটি ব্রিজের একপাশের একটি অংশ ভেঙে পানিতে পড়ে গেছে। এতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে চার ইউনিয়নের