Search
Close this search box.

সাংবাদিকরা সব “খানকির পোলা” : টেলিফোনে সেলিম ওসমান (অডিওসহ)

শেয়ার করুন

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print

https://youtu.be/CPobFQ7fo7A

ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে নারায়ণগঞ্জের শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে মারধর ও কান ধরে উঠবস করানোর ঘটনায় সমালোচিত জাতীয় পার্টির সাংসদ সেলিম ওসমান এবার সাংবাদিকদের অশ্রাব্য ভাষায় গালাগাল করে নতুন বিতর্কের জন্ম দিয়েছেন।

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও এনটিভির জেলা প্রতিনিধি নাফিজ আশরাফের সঙ্গে টেলিফোনে কথা বলার সময় তিনি এ ধরনের অশ্রাব্য গালাগাল করেন।

তার ফাঁস হয়ে যাওয়া মোবাইল ফোনের অডিও টেপে নারায়ণগঞ্জ জেলার এক সাংবাদিকসহ সম্পূর্ণ সাংবাদিক সমাজকেই গালাগাল করতে শোনা গেছে।

ওসমান পরিবারের বিরুদ্ধে প্রতিবেদন প্রকাশকারী সাংবাদিকদের অকথ্য ভাষায় গালাগাল করতে শোনা যায় ওই অডিওতে।

সেলিম ওসমান। ছবিঃ সংগৃহীত

ফাঁস হওয়া অডিওতে প্রায় ২০ মিনিটের মত কথোপকথন রয়েছে যার বেশিরভাগ অংশই ছিল অকথ্য গালাগালিতে পূর্ণ।

কথোপকথনে নিজের সম্পর্কে সেলিম ওসমান বলেন, ‘আমি প্রতিশোধপরায়ন না, প্রতিশোধপরায় হলে আসিফ (প্রথম আলোর নারায়ণগঞ্জ প্র্রতিনিধি) বাঁইচা থাকতে পারত না।’

এর আগে ধর্ম অবমাননার অভিযোগে গত শুক্রবার (১৩ মে) নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরিয়ে উঠবস করান স্থানীয় সাংসদ সেলিম ওসমান।

ঘটনার পরে চিকিৎসাধীন শিক্ষক শ্যামল কান্তি দ্য রিপোর্টকে জানান, তার ওপর হামলার ঘটনাটি ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার বিষয়টিও ‘বানোয়াট। তার অভিযোগ, স্কুল পরিচালনা কমিটির সঙ্গে দ্বন্দ্বের জেরে তাকে ফাঁসানো হয়েছে।

এদিকে শিক্ষকের ওপর হামলার ঘটনায় দেশব্যাপী উঠেছে নিন্দার ঝড়। বিদ্যালয় পরিচালনা কমিটির পাশাপাশি সংসদ সদস্য সেলিম ওসমানের ভূমিকা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

তবে সেলিম ওসমান দ্য রিপোর্টকে বলেন, ‘আমি সেদিন ঘটনাস্থলে গিয়ে যদি শ্যামল কান্তিকে উদ্ধার না করতাম, তবে কী অবস্থা হতো? তিনি তো ইতোমধ্যে বিভিন্ন গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে ফেলেছেন।’

শিক্ষককে কানধরে উঠবস করানোর ঘটনায় আইনমন্ত্রী আনিসুল হক জানান, স্কুলশিক্ষককে স্থানীয় সংসদ সদস্যের উপস্থিতিতে কান ধরে উঠবস করানোর ঘটনায় জড়িতদের শাস্তি পেতে হবে। শিক্ষককে কান ধরে উঠবস করানো অত্যন্ত নিন্দনীয় কাজ। পেনাল কোড ঠিকমতো ঘাঁটলে এটি অপরাধ হিসেবে বিবেচিত হবে।


সূত্রঃ দি রিপোর্ট ২৪

ফুটবল

১৫ জুলা ২০২৪

বিদায় ঠিক কতটা সুন্দর হতে পারে, তারই উদাহরণ ডি মারিয়া। চাওয়ার চেয়েও বেশি পাওয়ার অনুভূতি নিয়েই আর্জেন্টিনার হয়ে শেষ ম্যাচটি

খেলাধুলা

১৫ জুলা ২০২৪

মেসি যখন মাঠ ছেড়ে যাচ্ছিলেন, তখন খেলা হয়েছে ৬৩ মিনিটের মতো। এমন সময়ে দুর্বার লিও মাঠ ছাড়বেন, তা কখন কে

সারাদেশ

১৫ জুলা ২০২৪

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ এলাকায় একটি ব্রিজের একপাশের একটি অংশ ভেঙে পানিতে পড়ে গেছে। এতে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে চার ইউনিয়নের