Search
Close this search box.

সড়ক দূর্ঘটনা প্রতিরোধে নিরাপদ সড়ক চাই’র ভূমিকা প্রশংসনীয়

শেয়ার করুন

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print
.

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেছেন, সাইফুল ইসলাম ফারুক আজীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। আজ তার আলোতে আলোকিত কর্ণফুলীসহ পুরো চট্টগ্রাম। ফারুক নিরাপদ সড়ক চাই আন্দোলনের মত একটি উদ্যোগী সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন। দেশের সড়ক দূর্ঘটনা প্রতিরোধে তার এবং সংগঠন নিসচা’র ভুমিকা ছিল প্রসংশনীয়। সেই ফারুক আজ আমাদের মাঝে নেই। কিন্তু তার সামাজিক ও সাংগঠনিক কার্যক্রম আজীবন আলোকিত করবে দেশ ও সমাজকে।

নিরাপদ সড়ক চাই (নিসচা) কর্ণফুলী উপজেলা কমিটির উদ্যোগে আজ শনিবার সন্ধ্যায় আয়োজিত প্রয়াত সভাপতি সাইফুল ইসলাম ফারুকের শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে ভূমি প্রতিমন্ত্রী আরো বলেন, ফারুক নিরাপদ সড়ক চাই আন্দোলনের মাধ্যমে দেশ ও জাতিকে অনেক কিছু দিয়েছে। তার এ অবদানের স্বীকৃতি স্বরূপ কর্ণফুলী এলাকায় যেকোন একটি বৃহৎ সড়কের নাম সাইফুল ইসলাম ফারুকের নামে নামকরণ এবং শিকলবাহা ফুটওভার ব্রীজ সাইফুল ইসলাম ফারুকের নামে নামকরণের ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশিষ্ট কর্তৃপক্ষসহ শিকলবাহা ইউপি চেয়ারম্যানকে অনুরোধ করেন।

চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি এস.এম আবু তৈয়বের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিক আহমদ সাজীবের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠিত শোক সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক ও চ্যানেল আই’র ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ, সাদার্ন বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের প্রধান প্রফেসর মো. মহিউদ্দিন চৌধুরী, কর্ণফুলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হায়দার আলী রনি, আনোয়ারা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল মান্নান, জেলা পরিষদের সদস্য এম আলমগীর চৌধুরী, শিকলবাহা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব জাহাঙ্গীর আলম, চরপাথরঘাটা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছৈয়দ আহমদ, শিকলবাহা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দিদারুল ইসলাম, সাধারণ সম্পাদক আবদুল করিম ফোরকান, কর্ণফুলী উপজেলা যুবলীগের সভাপতি সোলায়মান তালুকদার, শিকলবাহা নাগরিক কমিটির চেয়ারম্যান এডভোকেট জামাল উদ্দিন, প্রয়াত সাইফুল ইসলাম ফারুকের পিতা হাজী জামাল আহমদ সও., নিরাপদ সড়ক চাই (নিসচা) চট্টগ্রাম দক্ষিণ জেলার সভাপতি সফিক আহমদ রাসেল।

নিরাপদ সড়ক চাই কর্ণফুলী উপজেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সেলিম উদ্দিন সানী ও সাধারণ সম্পাদক আবদুল মালেক রানার সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় শোক প্রস্তাব পাঠ করেন শিকলবাহা সচেতন নাগরিক কমিটির সদস্য সচিব মুহাম্মদ ইমতিয়াজ উদ্দিন, মোনাজাত পরিচালনা করেন শিকলবাহা মখলেছ মরিয়ম জামে মসজিদের খতিব মাওলানা ইউনুচ অহিদি।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা যুবলীগ নেতা আবদুল মান্নান, উপজেলা যুবলীগের সহ-সভাপতি এম মহিউদ্দিন মুরাদ, এস.এম পেয়ার আলী, মোঃ সেলিম উদ্দিন, শিকলবাহার প্যানেল চেয়ারম্যান শফিউল আলম, ইউপি সদস্য ইদ্রিস বাবুল, নুর মোহাম্মদ, নুর ইদ্রিস, নুরুল ইসলাম, ওসমান, আবু তাহের, ইউপি সদস্যা রেহেনা আক্তার আখি, রানু আক্তার, খালেদা বেগম, হাজী মহিউদ্দিন বকুল, লুৎফুর রহমান শাহজাহান, দোস মোহাম্মদ, জাফর ইকবাল, মোঃ ইউসুফ, ছাত্রলীগ নেতা আরিফুজ্জামান আরিফ, সিরাজুল ইসলাম হৃদয়, হাসান মুরাদ সাগর, দেবরাজ রতন, মোঃ হানিফ, সোহাইবিনুল হাসান মিরাজ, আরিফ, হামিদ, মোঃ এমদাদ, মোঃ সোলায়মান, আহমদ মিয়া সর্দার, মীর আহমদ সও., আব্দুল হালিম, মোঃ হানিফ, এম এ রহিম, নাজিম উদ্দিন, মোজাম্মেল হোসেন, রেজাউল করিম শাকিল, মোঃ আলমগীর, জাহাঙ্গীর আলম, ইয়াসিন আরাফাত, আলমগীর হোসেন, আবদুল্লাহ আল মামুন, আনিসুল ইসলাম, সাইদুল ইসলাম টুটুল, সাজ্জাদ সাজিদ, শেখ আনছার, রুবেল, ইউনুচ, আরিফ হোসেন, বাহাদুর, পিংকু কুমার শীল, শাহাদাত হোসেন টিটু, নুর মোহাম্মদ, দেলোয়ার, নজরুল, টিপু, ইয়াকুব, মহিউদ্দিন, দিদার, নাজিম প্রমুখ।

খেলাধুলা

১৫ জুলা ২০২৪

ঘোষণাটা আগেই দিয়ে রেখেছিলেন লিওনেল মেসি। কোপা আমেরিকার শিরোপা দিয়েই স্মরণীয় করে রাখবেন বন্ধু দি মারিয়ার বিদায়। যেই কথা সেই

সারাদেশ

১৫ জুলা ২০২৪

সিলেটের কোম্পানীগঞ্জ সীমান্তে খাসিয়া আদিবাসীদের গুলিতে বাংলাদেশি দুই নাগরিক নিহত হয়েছেন। এতে গুরুতর আহত হয়েছেন আরও একজন। রোববার (১৪ জুলাই)

সারাদেশ

১৫ জুলা ২০২৪

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার অভিযোগ উঠেছে করেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে৷ এতে বেশ কয়েকজন আন্দোলনরত