Search
Close this search box.

খুলনায় ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট শুরু

শেয়ার করুন

Facebook
X
Skype
WhatsApp
OK
Digg
LinkedIn
Pinterest
Email
Print

p.txtরবিবার ভোর ৬টা থেকে খুলনা বিভাগের ১০ জেলায় ৪৮ ঘন্টা পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ দক্ষিণ পশ্চিমাঞ্চল কমিটি এই ধর্মঘটের ডাক দিয়েছে।

সংগঠনের সদস্য সচিব আব্দুর বক্স দুদু জানান, মানিকগঞ্জ জেলার ঘিওর থানায় ২০১১ সালের ১৩ অগাস্ট সড়ক দুর্ঘটনায় তারেক মাসুদ ও মিশুক মনিরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় একটি নিয়মিত মামলা হয়। এছাড়া তারেক ও মনিরের স্ত্রী ১২ কোটি ৮২ লাখ ৫ হাজার ৪৫২ টাকা ক্ষতিপূরণ দাবি করে আলাদা দুটি মামলা করেন।

তিনি এই ৩টি মামলা প্রত্যাহারের দাবি জানান।

তিনি আরও বলেন, মামলায় আসামী অর্থাৎ গাড়ী চালকরা খুলনা বিভাগের। তাই খুলনা বিভাগ থেকে কর্মসূচি শুরু হলো। পরে ধর্মঘট দেশ ব্যাপী হবে।

রবিবার ভোর ৬টায় শুরু হওয়া এই ধর্মঘটের ফলে সকাল থেকে খুলনায় দুরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। খুলনার আভ্যন্তরিন ১৬টি রুটেও কোন বাস-ট্রাক চলাচল করছে না। খুলনা থেকে ট্রাক, ট্যাংকলরি, কভার্ড ভ্যান যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে ব্যক্তিগত যানবহন চলাচল করছে।

সকালে এই পরিবহন ধর্মঘটের সমর্থনে সোনাডাঙ্গায় পরিবহন শ্রমিকরা মিছিল করেছে। পরিবহন ধর্মঘট থাকায় পরিবহন কাউন্টারগুলিতে যাত্রীরা এসে ভীড় করছে। এসব স্থানে যাত্রীদের বিড়ম্বভনায় পড়তে হয়েছে।

জাতীয়

১৮ জুলা ২০২৪

সরকারের সঙ্গে আলোচনায় বসতে রাজি নন কোটাব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা। তাদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক বিজ্ঞপ্তিতে বৃহস্পতিবার (১৮ জুলাই)

জাতীয়

১৮ জুলা ২০২৪

কোটা সংস্কার আন্দোলনকারীদের সাথে বসার বিষয়ে সরকারের ইতিবাচক বার্তার পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেছেন, গুলি আর আলোচনা

জাতীয়

১৮ জুলা ২০২৪

কোটা সংস্কারপন্থিদের আন্দোলনে উত্তাল দেশ। এরইমধ্যে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগ, ছাত্রলীগের সঙ্গে চলছে পাল্টাপাল্টি ধাওয়া। তারই মধ্যে ধানমনণ্ডির রাপা